Ad Code

Responsive Advertisement

আফিয়া'স লেটার টু দ্য উম্মাহ




প্রিয় উম্মাহ,

আমি আফিয়া সিদ্দিকি।


 আমি Massachusetts Institute of Technology (USA) তে পড়ালেখা করেছি। আমার তিনটি সন্তান আছে। আমি আমার দেশ থেকে আমারই ভাইদের দ্বারা কিডন্যাপড হয়েছি। তারা আমাকে আমেরিকার কাছে বিক্রি করে দিয়েছে। আমাকে তারা জঘন্যভাবে ধর্ষণ করেছে ও বারবার নির্যাতন করেছে। তারা আমাকে নাম দিয়েছে 'Prisoner 650'। 

 আমি প্রতি সেকেন্ডে একজন মুহাম্মাদ বিন কাশিমের জন্য অপেক্ষা করেছি বছরের পর বছর।

 আমি পৃথিবীর ১/৫ ভাগ মানুষের বোন। আমি ১.৮ বিলিয়ন মুসলিমের বোন। আমার জাতি তার ভাই বোনদের রক্ষার জন্য ঐতিহাসিকভাবে বিখ্যাত। উমার রা. বলেছেন

"যদি ফোরাত নদীর ধারে একটা কুকুরও মারা যায় উমার হাশরের ময়দানে তার জন্য দায়ী হবে।"

 আমি নিজে হাঁটতে পারি না, আমার একটা কিডনি তারা কেটে নিয়েছে, আমার বুকে তারা গুলি করেছে, কোনো মেডিকেল ট্রিটমেন্ট দিচ্ছে না। আমি জানি না আমি বাঁচবো কিনা। 

এমন একটি অবস্থায় আমি আমার বোনের স্ট্যাটাস অস্বীকার করছি। আমি দীপ্তকন্ঠে বলতে চাই,  

আমি একজন গর্বিত মুসলিম ও রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের গর্বিত অনুসারী। 

আমি আবু বাকর, উমার, উসমান, আলী রাদিআল্লাহু আনহুম, তাদের সহযোগীদের মেয়ে। আমি তোমাদের বোন হতে চাই না। তারাই ছিলো আমাদের, উম্মাহর মেয়েদের রক্ষক ও আমি কেবল আল্লাহরই সাহায্য চাই। তোমাদের কোনো সাহায্যের প্রয়োজন নেই আমার! আমি সেই পাকিস্তানিও হতে চাই না যাদের ৬০০,০০০ সৈন্য ও SSG special force থাকা সত্ত্বেও আমাকে বাঁচাতে পারেনি। তারা বারবার আমাকে রক্ষার শপথ করে আর তারা তো কেবল মিথ্যাই বলে। আমার 'তথাকথিত' মুসলিম উম্মাহর লক্ষ লক্ষ যোদ্ধা, অস্ত্র, ট্যাংক, অটোমেটিক গান, ফাইটার প্লেইন, সাবমেরিন থাকা সত্ত্বেও আমাকে বাঁচাতে পারেনি। হাশর নিয়ে ভেবো না! কারণ সেদিন তোমরা কোনো উত্তরই দিতে হবে না। কেন দিতে হবে? তোমরা তো আমার মুসলিম ভাইই নও! 

তোমরা আরব, তোমরা পার্সিয়ান, তোমরা ফিলিস্তিনি, তোমরা আফ্রিকান, ইন্দোনেশিয়ান, সাউথ এশিয়ান আরো কত কী! কিন্তু তোমরা কেবল মুসলিম না। তোমরা আর সবকিছু। 

এ কথাগুলো তোমাদেরকে কষ্ট দিলে আমি দুঃখিত। কিন্তু তোমরা জানো না কতটা কষ্টের মধ্য দিয়ে আমি যাচ্ছি। 

উম্মাহর এক অসহায় সদস্যা,
আফিয়া সিদ্দিকি।


আফিয়া সিদ্দিকি সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করুনঃ Aafia Movement
আফিয়া সিদ্দিকি সম্পর্কে আরেক বন্দী তারেক মেহেন্নার অসাধারণ লেখাটি পড়ুনঃ


Post a Comment

0 Comments